1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
দক্ষিণ হালিশহরে একাডেমি কাপের ওয়াম -আপ ফুটবল ম্যাচে সিনিয়র টিম ৪-০গোলে জয়ী. গাজীপুর জেলা জাসাস এর সদস্য সচিব সোহেল মন্ডলের ১ম মৃত্যুবার্ষিকী পালিত. বটিয়াঘাটায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওনের যোগদান ঝিনাইগাতীতে ত্রাণসামগ্রী বিতরণ করেন ত্রাণ মন্ত্রালয়ের মাননীয় উপদেষ্টা ফারুক-ই-আজম।  বরগুনায় একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামী আল আমিন গ্রেফতার চট্টগ্রাম মডেল স্কুল’র শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

নওগাঁ০৩ আসনটিতে ৮০ পর জাতীয় পার্টি ২ বার,বিএনপি ৩ বার,আওয়ামী লীগ ৩ বার দখলে।

  • আপডেট সময়ঃ সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ৬৫ জন দেখেছেন

এনামুল কবীর এনাম বদলগাছী নওগাঁ।

নওগাঁ ৪৮/০৩ বদলগাছী মহাদেবপুর আসনটিতে ১৯৮০ সালের পর জাতীয় পার্টি ২ বার,বিএনপি ৩ বার,আওয়ামী লীগ ৩ বার নিজ নিজ দলীয় প্রতিকে নির্বাচিত হয়েছেন। ২০২৪ সালে আবারও আওয়ামীলীগের নৌকার প্রতিক নিয়ে বদলগাছী ৫৪৩৫৬+ মহাদেবপুরে ৫৭২০১ মোট ১,১১,৫৫৭ ভোটে বিজয় হয়েছেন সৌরেন্দ্র নাথ চক্রবর্তি সৌরেন,তার নিকটতম প্রতিদুন্দী বর্তমান এমপি মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদার ট্রাক প্রতিক পেয়েছেন বদলগাছীতে ১৯০১০+ মহাদেবপুরে ২৯৩২৩ মোট ৪৮,৩৩৩ ভোট। নওগাঁ ০৩ আসনে বদলগাছী প্রদত্ত ভোট ৫১পার্সেন্ট, মহাদেবপুরে প্রদত্ত ভোট ৩৮পার্সেন্ট । মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের তৃণমূল সংগঠন থেকে উঠে আসা বর্তমান এমপি ছলিম উদ্দিন তরফদার গত ২০১৪ সালে স্বতন্ত্র প্রার্থী কলস মার্কা নিয়ে বিপুল ভোটে নৌকাকে হারিয়ে নির্বাচিত হয়েছিলেন।২০১৮ সালে আসনটিতে সেলিম উদ্দিন তরফদার দলীয় প্রতিক নৌকা পেয়ে, বিএনপির প্রার্থী জনি ধানের শীষ কে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন,জাতীয় পার্টির নেতাদের সহযোগিতায়।এইবার তিনি নিজেই তার দলীয় প্রতিক নৌকার কাছে হেরে গেলেন।

এআসনের জাতীয় পার্টি, বিএনপি, আওয়ামী লীগের স্বচেতন মহলের কাছে জানা গেছে গত ১৯৮০ সালের পর বদলগাছী মহাদেবপুর আসনটি জাতীয় পার্টির দখলে ছিল দুই বার, সুজাউদ্দৌলা এমপি,পরে পয়নাড়ী গ্রামের কৃতি সন্তান মাহবুদজ্জামান লাঙ্গল প্রতীকে নির্বাচিত হয়ে কৃষি মন্ত্রী পদ লাভকরে সাবেক রাষ্ট্র প্রতি পল্লী বন্ধু এরশাদের নেক নজরে নদীর বাঁধ ব্রিজ,কারভাট,উপজেলা সহ এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন সেই দূরদিনে ।
১৯৯১ সালে সুজাউদ্দৌলা কে হারিয়ে আক্তার হামিদ সিদ্দিকী নান্নু ধানের শীষ প্রতীকে নির্বাচিত হয়েছিলেন এমপি, ৯৬ সালে বিএনপির ধানের শীষ প্রতীকে এমপি, ২০০১ সালে আবারও ধানের শীষ প্রতীক নিয়ে নৌকাকে হারিয়ে নির্বাচিত হয়ে মহান জাতীয় সংসদের ডেপুটি স্পীকার নির্বাচিত হয়েছিলেন আক্তার হামিদ সিদ্দিকী নান্নু।
২০০৮ সালে মহাজোটের ব্যানারে বদলগাছী উপজেলার আওয়ামী লীগকে তীলে তীলে সুসংগঠিত করে জাতীয় পার্টি সহযোগীতায় ডঃ আকরাম হোসেন চৌধুরী, ডেপুটি স্পীকার নান্নু ধানের শীষ প্রতীক কে হারিয়ে নৌকা প্রতিক নিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন।২০১৪ সালে মহাদেবপুর উপজেলার তৃণমূল আওয়ামী লীগের সংগঠক ছলিম উদ্দিন তরফদার স্বতন্ত্র প্রার্থী কলস মার্কা নিয়ে আকরাম হোসেন চৌধুরী নৌকা প্রতিককে হারিয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন।২০১৮ সালে মহাজোট আওয়ামী লীগের প্রতিক নৌকা জাতীয় পার্টির নেতাকর্মীদের সহযোগিতায় ছলিম উদ্দিন তরফদার সাবেক ডেপুটি স্পীকার নান্নুর ছেলে আরেফিন সিদ্দিকী জনি ধানের শীষ প্রতীক কে হারিয়ে নৌকা নিয়ে নির্বাচিত হয়েছিলেন।
গত ২০২৪ সালে ৭ জানুয়ারি বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ায় বর্তমান এমপি ছলিম উদ্দিন তরফদার দলীয় প্রতিক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করে, নৌকার প্রার্থী সাবেক সচিব সৌরেন্দ্র নাথ চক্র বর্তীর কাছে ৬৩,২২৪ বেশি ভোটের ব্যাবধানে হেরেগেলেন এমপি ছলিম উদ্দিন তরফদার।
হেবি ওয়েট অর্থসম্পদের নেতা হারানো বিষয়ে এলাকার স্বচেতন মহলের কাছে জানতে চাইলে তিনারা বলেন তার নেতাকর্মিরা ব্যাপক দূর্নিতী অনিয়ম করার কারনেই হেরে গেলেন বলে প্রতিয়মান মনে করছেন।

জাতীয় পার্টির বেলাল, বাচ্চু সহ বেশ কিছু নেতারা জানান কেন্দ্রীয় কমিটির ভুলে আওয়ামী লীগ জাতীয় পার্টি কে কবর দিয়েছেন। উক্ত আসনে জাতীয় পাটি,তৃনমুল বিএনপি, স্বতন্ত্র প্রার্থী কেটলি, কাচি,ঈগল জামানাত হারিয়েছে । জাতীয় পার্টির অধিকাংশ নেতারা বলেন যে জোট মূল্যায়ন করে না তাদের সঙ্গে প্রিরিত না করে তৃণমূল নেতাদের এবং দেশ জাতির স্বার্থে সরে থাকা ভালো। বদলগাছীতে জাতীয় পার্টির কোন নেতা ভোট চান নাই, এজেন্ট ছিল না পোস্টার চোখে না পড়ার মতো,শুধুই মাইকিং তবুও ১৯ ভোট পড়েছেন।ভালো প্রর্থী না থাকায় নেতাকর্মীরা যে যার মতো করে অন্য প্রাথীদের নির্বাচন করতে দেখা গেছে।
এনামুল কবীর এনাম বদলগাছী নওগাঁ

শেয়ার করুন

আরো দেখুন......